মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

এ্যাথলেটিকোর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা গ্রীজম্যান

রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালের প্রথম লেগে গোল করে অনন্য এক রেকর্ড গড়েছেন ফরাসি তারকা আঁতোয়ান গ্রীজম্যান। ক্যারিয়ারে ১৭৪ গোল করে এ্যাথলেটিকোর হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন তিনি।
সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত নাটকীয় ম্যাচটিতে ৩২ বছর বয়সী গ্রীজম্যানের গোলে এ্যাথলেটিকো ম্যাচে ২-২’ সমতা ফেরায়। যদিও অতিরিক্ত সময়ের দুই গোলে শেষ পর্যন্ত এ্যাথলেটিকোকে ৫-৩ গোলের হার দিয়ে বিদায় নিতে হয়েছে। এর আগে ডিসেম্বরে লা লিগায় গেতাফের বিপক্ষে জোড়া গোল করে লুইস আরাগোনেসের করা ক্লাব সর্বোচ্চ ১৭৩ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন।
২০২২ সালে বার্সেলোনা থেকে আবারো  গ্রীজম্যানকে ফিরিয়ে এনেছিল এ্যাথলেটিকো। দুই মেয়াদে তিনি এ্যাথলেটিকোর হয়ে ৩৬৮ ম্যাচ খেলেছেন। এর আগে ২০১৪ সালে রিয়াল সোসিয়েদাদ থেকে তিনি এ্যাথলেটিকোতে যোগ দিয়েছিলেন।
২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের সদস্য ছিলেন গ্রীজম্যান। ২০১৯ সালের ১২০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় পাড়ি জমান। কিন্তু কাতালান ক্লাবটিতে ফর্মের ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ হয়ে ২০২১ সালে আবারো ধারে এ্যাথলেটিকোয় ফিরে আসেন। স্প্যানিশ রাজধানীতে ফিরে দিয়েগো সিমিওনের অধীনে নিজের সেরা ফর্ম খুঁজে পান। মাত্র ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এ্যাথলেটিকো তার চুক্তি স্থায়ী করে।
এবারের মৌসুমে এ্যাথলেটিকোর হয়ে গ্রীজম্যান ২৭ ম্যাচে ১৭ গোল করেছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com